আমাদের সম্বন্ধে

ঐক্য ফাউন্ডেশনের উদ্যোগে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের কারিগরি দক্ষতা উন্নয়নের লক্ষ্যে প্রতিষ্ঠিত ঐক্য এসএমই ডিজিটাল ইন্সটিটিউট।

ঐক্য এসএমই ডিজিটাল ইনস্টিটিউট, শিক্ষা এবং দক্ষতা প্রশিক্ষণের জন্য বাংলাদশেরে প্রথম পূনাঙ্গ এসএমই বিষয়ক অনলাইন প্ল্যাটর্ফম। এটি একটি অলাভজনক সামাজিক উদ্দ্যোগ যার মাধ্যমে কারো পক্ষে, যেকোন জায়গা থেকে, যেকোন সময়ে, যে কোন পর্যায়ে , সম্পূন্ন বিনামূল্যে বাস্তবমূখী কারিগড়ি এসএমই বিষয়ে প্রশিক্ষন গ্রহন করা সম্ভব। সকলের জন্য দক্ষতা উন্নয়নের সুযোগ বৃদ্ধি করা, সৃজনশীলতার বিকা্শের সুযোগ সৃষ্টি করা, আত্বকর্মসস্থানের মাধ্যমে বেকার সমস্যার সমাধান করা তথা এসএমই খাতের বিকাশের মাধ্যমে সার্বিক অর্থনৈতিক উন্নয়ন ঘটানো - ঐক্য এসএমই ডিজিটাল ইনস্টিটিউট এর অন্যতম উদ্দেশ্য।

স্বক্ষমতা বৃদ্ধি

উদ্যোক্তাদের গতানুগতিক কর্ম পদ্ধতি এবং ডিজিটাল প্রশিক্ষণ, সক্ষমতা বৃদ্ধি, পণ্যদ্রব্য উৎপাদন এবং উৎপাদন দক্ষতা বাড়াতে করনীয় এই বিষয়গুলোই এই সংস্থার মূল কাজের ক্ষেত্র।

টেকসই এসএমই

বাংলাদেশের আর্থ- সামাজিক উন্নয়নে কর্ম সংস্থান সৃষ্টি করে এসএমই উদ্যোক্তারা সংস্কৃতি এবং উন্নয়নমূলক কর্মকাণ্ডের সাথে ঘনিষ্ঠভাবে যাতে কাজ করতে পারে, সেই লক্ষ্যে কাজ করছে ঐক্য এসএমই ডিজিটাল ইন্সটিটিউট।

মানব-সম্পদ

সৃজনশীল এবং দক্ষভাবে প্রশিক্ষণের মাধ্যমে গড়ে তুলে একজন কর্মীকে মানবসম্পদে পরিণত করা, এবং তার দক্ষতার জায়গা গুলিকে আরো পরিশীলিত ভাবে এবং পরিণত ভাবে উপস্থাপন করা ঐক্য এসএমই ডিজিটাল ইন্সটিটিউট এর অন্যতম প্রধান লক্ষ্য।

ছড়িয়ে দেয়া

সর্বস্তরে অনলাইন প্লাটফর্ম এর মাধ্যমে শিক্ষা ছড়িয়ে দেয়ার জন্যে এসএমই ডিজিটাল ইনস্টিটিউট কাজ করে যাচ্ছে। সবার জন্যে দক্ষতা অর্জনের সুযোগ করে দেয়া এস এম এ ডিজিটাল ইনস্টিটিউট এর অন্যতম উদ্যোগ।

আমাদের গল্প

উন্নয়নের জন্য এস এম ই, এই প্রত্যয় নিয়ে কাজ করে চলেছে ঐক্য । ‘ঐক্য এসএমই ডিজিটাল ইন্সটিটিউট’ ‘ঐক্য ফাউন্ডেশন’ এর একটি উদ্যোগ যার মাধ্যমে তরুণ উদ্যোক্তা তৈরির উপর জোর দেয়া হয়েছে। বাংলাদেশের জনশক্তকে দক্ষ জনশম্পদ এ রুপান্তররে সহযোগী ভুমিকা পালন করার লক্ষে ‘ঐক্য এসএমই ডিজিটাল ইন্সটিটিউট’ একটি উল্লেখযোগ্য ভুমিকা রাখবে। দক্ষ এবং সফল উদ্যোক্তার আগমনে বাংলাদেশের এসএমই খাতকে অর্থনীতির অন্যতম প্রধান চালিকা শক্তি হিসাবে চিহ্নিত করা সম্ভব হবে। আমাদের শক্তিশালী অনলাইন শিক্ষার প্ল্যাটফরমে আগ্রহী সকলে, এমনকি ব্যস্ততম শিক্ষার্থীরাও অনলাইন প্রযুক্তির মাধ্যমে শিক্ষা এবং প্রশিক্ষন নিয়ে নিশ্চিতভাবে প্রতিষ্ঠিত উদ্যোক্তা হতে সক্ষম হবেন।

ঐক্য’ একটি অলাভজনক সংস্থা হিসাবে বাংলাদেশের এসএমই উদ্যোক্তাদের সফলতার গল্প তুলে ধরতেই নিরলসভাবে কাজ করে চলেছে। এসএমই পণ্যের জাতীয় ও আন্তর্জাতিক প্রদর্শন ও প্রচার, অনলাইন মার্কেটপ্লেস স্থাপন, অনলাইন বিক্রয় বৃদ্ধি, পরিকল্পনা ও দুর-শিক্ষন কার্যক্রম এর মাধ্যমে প্রশিক্ষনের ব্যবস্থা, এবং বাংলাদেশের প্রতিটি উপজেলায় ঐক্য স্টোর স্থাপন - এই বিষয়গুলো নিয়ে ‘ঐক্য ফাউন্ডেশন, নিরলশভাবে কাজ করে যাচ্ছে।

সর্বশেষে, সক্ষমতা সৃষ্টি এবং বাংলাদেশের সমৃদ্ধি। সংগঠনটি উদ্যোক্তা ও শ্রমিকদের জন্য উদ্দীপক এবং অনুপ্রেরণামূলক চাকরি তৈরি করে আন্তর্জাতিক এসএমই খাতে একটি শক্তিশালী অপারেটিভ এবং বিশিষ্ট রাষ্ট্র হিসাবে বাংলাদেশকে চিহ্নিত করতে চায়।

oikko sme digital institute

মুক্তির বার্তা, ক্ষুদ্র জ্ঞানের সম্মেলনে

আমরা বিশ্বাস করি যে শিক্ষা এবং প্রশিক্ষণ এর মাধ্যমে প্রত্যেকেরই জীবন উন্নত করার ক্ষমতা রয়েছে এবং সেটাকে বিশ্বমানে উন্নিত করার ক্ষমতাও রয়েছে । আমাদের পরিষেবা শেখার স্বাধীনতা এবং সফল হওয়ার পদক্ষেপ সমন্নয় করে। উদ্ভাবন, প্রযুক্তি, প্রশিক্ষন এবং সৃজনশীলতার সমন্নয়ে বিনামূল্যে ক্ষুদ্র ও মাঝারি শিল্পে সর্বজনীন শিক্ষা প্রদান ঐক্য এসএমই ডিজিটাল ইন্সিটিউট এর প্রতিশ্রুতি।

উদ্যোক্তা হয়ে উঠতে প্রশিক্ষণ নিন

চাকুরী অথবা পড়াশোনার পাশাপাশি আপনিও হতে পারবেন একজন সফল উদ্যোক্তা। নিজের ইচ্ছা এবং মনের শক্তিকে কাজে লাগিয়ে ঘরে বসেই নিতে পারবেন প্রশিক্ষণ। সঠিক কর্ম পরিকল্পনা এবং দিকনির্দেশনাই হতে পারে আপনার সাফল্যের সিঁড়ি। আপনার হাতের স্মার্টফোন অথবা ল্যাপটপ টি দিয়েই আপনি অনলাইনে আমাদের প্রশিক্ষন নিতে পারবেন।প্রশিক্ষণ হোক এখন স্মার্টভাবে। আপনার স্বপ্নকে পূরণ করবার লক্ষেই ঐক্য এসএমই ডিজিটাল ইন্সটিটিউট।

1
উদ্দ্যোক্তা ট্রেইনার
1 +
কোর্স
1
উপজেলা
1 +
শিক্ষার্থী