বহুল আলোচিত প্রশ্নসমূহ

ঘরে বসেই অনলাইনে এসএমই ভিত্তিক বিষয়ের উপর প্রশিক্ষণের একটি অনন্য প্ল্যাটফর্ম ঐক্য এসএমএস ডিজিটাল ইনস্টিটিউট। প্রশিক্ষণের জন্য আপনাকে ঘরের বাহিরে কিংবা কোনো বড় শহরে যাওয়ার কোনো প্রয়োজন নেই। বাংলাদেশের যেকোনো প্রান্ত থেকে যেকোনো অবস্থায়, যেকোনো সময় আপনি খুব সহজেই ঘরে বসেই ভিডিও টিউটোরিয়াল দেখে বাসায় প্র্যাকটিস করে বিষয়গুলো আয়ত্ত করতে পারবেন এবং আপনার দক্ষতা বৃদ্ধি করতে পারবেন। এই ভাবে প্রশিক্ষণ সম্পন্ন করতে পারবেন।

ঐক্য এসএমএস ডিজিটাল ইনস্টিটিউটের ওয়েবসাইট থেকে (https://www.oikkosmedi.org/student-registration//) আপনি সম্পূর্ণ বিনামূল্যে রেজিস্ট্রেশন করতে পারবেন। রেজিস্ট্রেশন এর জন্য ঐক্য এসএমএস ডিজিটাল ইনস্টিটিউটের ওয়েবসাইট থেকে রেজিস্ট্রেশন ট্যাবে ক্লিকের মাধ্যমে প্রয়োজনীয় তথ্য প্রদান করে আপনি রেজিস্ট্রেশন প্রক্রিয়াটি সম্পন্ন করতে পারবেন।

আপনি কোর্সটি সফলভাবে শেষ করার পরে ঢাকায় এসে ব্যবহারিক পরীক্ষা প্রদান করার মাধ্যমে আপনাকে সার্টিফিকেট প্রদান করা হবে।

কোর্সে অংশগ্রহণ করার জন্য আপনাকে প্রথমে ঐক্য এসএমই ডিজিটাল ইনস্টিটিউট এর ওয়েব সাইটে (www.oikkosmedi.org) রেজিট্রেশন করতে হবে , তারপর আপনি যে কয়টি কোর্সে অংশগ্রহণ করতে আগ্রহী, সেই প্রতিটি কোর্সের জন্য ( বিকাশ/নগদ/রকেট এর মাধ্যমে ) ৫০ টাকা ফি প্রদান করে কোর্সে অংশগ্রহণ করতে হবে। আপনি একই সাথে অনেক গুলি কোর্সে অংশগ্রহণ করতে পারবেন, সে ক্ষেত্রে প্রতিটি কোর্সের জন্য আলাদাভাবে ৫০ টাকা ফি প্রদান করতে হবে।

আমাদের প্রতিটি কোর্সের মেয়াদকাল এক মাস। প্রথম মাসে কোর্সটি সম্পন্ন করার পরে দ্বিতীয় মাসে আপনি বাসায় কোর্সের বিষয় গুলো ভালোভাবে প্র্যাকটিস করবেন । কোথাও বুঝতে সমস্যা হলে আপনার সাথে আলোচনা করে সমাধান দেয়া হবে।  তৃতীয় মাসে আপনি ঢাকায় এসে আমাদের অভিজ্ঞ প্রশিক্ষক মন্ডলীদের সামনে পরীক্ষা প্রদানের মাধ্যমে আপনার সার্টিফিকেট গ্রহণ করবেন।

আমাদের কোর্সে অংশগ্রহণ করার জন্য কোন পূর্ব অভিজ্ঞতার প্রয়োজন নেই একইভাবে প্রয়োজন নেই কোন শিক্ষাগত যোগ্যতার।  আর তাছাড়া আপনি যে কোন বয়সে কোর্সে অংশগ্রহণ করতে পারবেন।

আপনার লেসন সংক্রান্ত কোন জিজ্ঞাসা, সমস্যা অথবা  প্রশ্ন থাকলে লেসন সেকশনে প্রশ্ন উওরচিহ্নিত জায়গায় লিখিতভাবে প্রশ্নটি সাবমিট করতে পারবেন। সেক্ষেত্রে আমরা তাৎক্ষণিকভাবে আপনাকে সমাধান জানিয়ে দিতে পারব।